Vromon Blog

Tour Site

নিরিবিলি পিকনিক স্পট নড়াইল জেলার লোহাগড়া থানায় রামপুরে অবস্থিত। এটি নড়াইল জেলার অন্যতম বিনোদন কেন্দ্র। ১৯৯১ সালে প্রায় ১৪ একর জায়গাজুড়ে এ পিকনিক স্পটটি স্থাপন করা হয়। এখানে রয়েছে মিনি চিড়িয়াখানা, শিশুপার্ক, এস এম সুলতানের শিল্পকর্ম, মিনি ট্রেন, ওয়াটার বোট, দোলনা সহ মোট ১২ টি রাইড। মিনি চিড়িয়াখানা রয়েছে হরিণ, কুমির, ভাল্লুক, অজগরসহ কয়েক প্রজাতির প্রাণী। এখানে রয়েছে বিভিন্ন বিখ্যাত ব্যক্তিবর্গের ও প্রাণির ভাস্কর্য। এছাড়াও এখানে একটি ৭০ ফুট লম্বা  তিমি মাছের কঙ্কাল রয়েছে। পিকনিক স্পটটি খোলা থাকে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত।

কি ভাবে যাবেন:

ঢাকা থেকে নড়াইল গ্রামে হানিফ এন্টারপ্রাইজ, ঈগল পরিবহন, সাদ সুপার ডিলাক্স পরিবহনের বাসে করে নড়াইল যাবেন। ভাড়া ৩৫০ থেকে ৪৫০ টাকা। বাস থেকে নেমে নড়াইলের লক্ষীপাশা বাসস্ট্যান্ডের দিকে কিছুটা এগিয়ে গেলেই পেয়ে যাবেন নিরিবিলি পিকনিক স্পট।

কোথায় থাকবেন:

নিরিবিলি পিকনিক স্পটের মধ্যে থাকার ব্যবস্থা আছে। এছাড়াও নড়াইল সদরে কিছু আবাসিক হোটেলে থাকতে পারবেন। এদের মধ্যে সম্রাট আবাসিক হোটেল (০১৯৯৮০৫২৭৮৯), মর্ডান আবাসিক হোটেল(০১৯১৭৮৩৫০২৮), সার্কিট হাউজ(০৪৪৮৬৬২২৬৮) অন্যতম।

কি খাবেন:

নিরিবিলি পিকনিক স্পটে খাবারের ব্যবস্থা আছে সেখানে খেতে পারেন। লক্ষীপাশা বাসস্ট্যান্ডের আশেপাশে অনেক খাবারের হোটেল পাবেন সেখানে খেয়ে নিতে পারেন। এছাড়াও নড়াইল সদরেও খাবার হোটেল রয়েছে। আপনার চাহিদামত খাবার খেতে পারবেন।

পরামর্শ যে কাজ গুলো করবেন !

বাস ভাড়া, হোটেলে থাকার ক্ষেত্রে দরদাম করে নেবেন। খাবার স্যালাইন ও পর্যাপ্ত পরিমাণ পানি সাথে রাখবেন।জরুরি প্রয়োজনে ৯৯৯ নাম্বারে এ কল করুন।

পরামর্শ যে কাজ গুলো করবেন না !

বিভিন্ন প্লাস্টিক প্যাকেট যেখানে-সেখানে ফেলে পরিবেশ নষ্ট করবেন না। প্রয়োজন হলে ডাস্টবিন ব্যবহার করুন। কারো সাথে বিতর্কে জড়াবেন না। অপরিচিত কারো কিছু দেওয়া জিনিস খাবেন না।

—- আপনার ভ্রমন হোক আনন্দময়। —-

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *